কঠোর লকডাউনে কঠোর অবস্থানে বকশীগঞ্জ প্রশাসন

সারাদেশের মতো জামালপুরের বকশীগঞ্জেও কঠোর লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। চলমান কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে দোকানপাট খোলা ও ঘর থেকে বিনা প্রয়োজনে বের হয়ে ঘুরাফেরা করায় ১৫ জনকে মামলা দিয়ে ৯ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজ শনিবার (২৪ জুলাই) পৌর এলাকার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা। ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, বকশীগঞ্জ থানা পুলিশ, হাইওয়ে থানা পুলিশ ও বিজিবি সদস্যরা।

এদিকে, জরুরি ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বিনা প্রয়োজনে বাইরে বের হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। সড়ক-মহাসড়কে গণপরিবহন না থাকলেও দাঁপিয়ে বেড়াচ্ছে ব্যাটারি চালিত রিকশা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা বলেন, কঠোর বিধিনিষেধ কার্যকর ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে কাজ করছে প্রশাসন ৷ লকডাউনের দ্বিতীয় দিনে সংক্রমণ প্রতিরোধ আইন-২০১৮এর ২৪ ধারায় ১৫ মামলায় ৯ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। কঠোর লকডাউন বাস্তবায়নে সব ধরনের চেষ্টা চলছে। উপজেলার বিভিন্ন প্রবেশদ্বারে চেক পোস্ট বসানো হয়েছে। চিকিৎসা, খাদ্যপণ্য ও জরুরি প্র্রয়োজন ছাড়া কাউকে বাইরে যেতে দেওয়া হচ্ছে না। সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে। এই অবস্থায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহ্বান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here