স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপনে বকশীগঞ্জে র‌্যালি

মতিন রহমান।। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে জামালপুরের বকশীগঞ্জে এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও মেলা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে উপজেলা প্রশাসনের কার্যালয় চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বের হয়। পরে ফিতা কেটে দুই দিনব্যাপী মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা।

উপজেলা মেলা প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা। । ওইসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বেই দেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছে। এটি বাংলাদেশের জন্য এক অনন্য অর্জন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর,থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম সম্রাট,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রতাপ নন্দী,বকশীগঞ্জ সরকারি কিয়ামত উল্লাহ কলেজের প্রফেসর নূরল ইসলাম আব্দুল্লাহ,উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা বিপ্লব কুমার পাল,উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর আজাদ,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার জুম্মান,বীর মুক্তিযোদ্ধা আফছার আলী। এসময় সরকারী-বেসরকারীও স্বায়ত্বশাসিত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী জাকির হোসেন।

মেলায় স্থাপিত সরকারী বিভিন্ন দফতরের স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ। মেলায় ৩২ টি স্টল বসেছে। একই দিনে বিকালে মেলা প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here