করোনার টিকা নিবন্ধন নিশ্চিতে ইউনিয়ন ডিজিটাল সেন্টার প্রস্তুতের নির্দেশ

করোনাভাইরাসের ভ্যাকসিন প্রাপ্তির জন্য নিবন্ধন নিশ্চিত করতে ইউনিয়ন ডিজিটাল সেন্টার প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) স্থানীয় সরকার বিভাগের (ইউপি-১) সিনিয়র সহকারী সচিব আকবর হোসেন স্বাক্ষরিত এ নির্দেশনা সংক্রান্ত চিঠি সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপ-পরিচালক স্থানীয় সরকার, উপজেলা নির্বাহী অফিসারকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্য সেবা বিভাগের চিঠির পরিপ্রেক্ষিতে সরকার কোভিড-১৯ মহামারি মোকাবিলায় জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে ইতোমধ্যে জাতীয় ভ্যাকসিন প্রয়োগ পরিকল্পনা গ্রহণ করেছে। অগ্রাধিকায় ভিত্তিতে করোনা ভ্যাকসিন প্রদান করা হবে। এই ভ্যাকসিন পাওয়ার জন্য অগ্রাধিকার প্রাপ্তদের মধ্য থেকে টিকা নিতে আগ্রহী ব্যক্তিদের অনলাইনে নিবন্ধন করতে হবে।

সুরক্ষা নামক ওয়েব পোর্টাল www.surokkha.gov.bd থেকে নিবন্ধন করা যাবে অথবা অ্যান্ড্রয়েড বা অ্যাপল স্টোর থেকে সুরক্ষা অ্যাপ ডাউনলোড করে নিবন্ধন করা যাবে।

আগ্রহী জনগণের অনেকেরই অ্যান্ড্রয়েড বা স্মার্টফোন নেই। এ কারণে প্রত্যেকটি ইউনিয়ন ডিজিটাল সেন্টারসমূহে কোডিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণে আগ্রহী ব্যক্তিরা যাতে নিবন্ধন করতে পারেন, তার জন্য প্রত্যেকটি সেন্টারকে প্রস্তুত রাখা প্রয়োজন।

ভ্যাকসিন গ্রহণে আগ্রহী ব্যক্তিদের অনলাইনে নিবন্ধন করার জন্য সব ইউনিয়ন ডিজিটাল সেন্টার যথাযথভাবে প্রস্তুত রাখার বিষয়টি নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো বলেও নির্দেশনায় জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here