ছয় দেশকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

0
179

পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন ছয়টি দেশের রাষ্ট্রদূতকে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ গ্রহণ করার আহ্বান জানিয়ে উচ্চ মুনাফার সম্ভাবনাময় বিনিয়োগের ইতিবাচক পরিবেশ সম্পর্কে তাদের অবহিত করেছেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার পর মালি, নামিবিয়া, সাইপ্রাস, বেলারুস, পর্তুগাল ও আয়ারল্যান্ডের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ আজ যৌথভাবে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার সংসদভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেন।
বাংলাদেশে কৃষিপণ্য উৎপাদনে উদ্বৃত্ত্ব রয়েছে উল্লেখ করে ড. আবদুল মোমেন বলেন, বিশেষ করে বাংলাদেশের কৃষি-ভিত্তিক শিল্পের মতো খাত এখানে বিনিয়োগের সম্ভাবনাময় একটি ক্ষেত্র।
এ সময় পররাষ্ট্রমন্ত্রী নতুন নিয়োগ পাওয়া রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে
বাংলাদেশ উন্নয়নের যে উল্লেখযোগ্য পর্যায় অর্জন করতে সক্ষম হয়েছে সে সম্পর্কে অবহিত করেন।
মোমেন বলেন, যে বাংলাদেশ একসময় বিশ্বের অন্যতম দুর্বল অর্থনীতির দেশ হিসেবে বিবেচিত হতো, তা আজ প্রশংসনীয় আর্থ-সামাজিক অগ্রগতি অর্জন করতে সক্ষম হয়েছে। পরাষ্ট্রমন্ত্রী বিভিন্ন সামাজিক সূচকে বাংলাদেশের অর্জন এবং দারিদ্র বিমোচনে বাংলাদেশ সরকারের বিরাট সাফল্যের কথা তুলে ধরেন।
জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলাকে একটি বড় ধরনের বৈশ্বিক চ্যালেঞ্জ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন তাই এই অভিন্ন হুমকি মোকাবেলায় বিশ্বের সমন্বিত পদক্ষেপ নেয়া উচিত।
আবদুল মোমেন সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন অর্জনে শান্তি ও স্থিতিশীলতার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।
নামিবিয়ার রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীকে তার দেশে অনুষ্ঠিত গণতান্ত্রিক নির্বাচন এবং দেশটির অব্যাহত অর্থনৈতিক উন্নয়ন সম্পর্কে অবহিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here