জন্ম যার সেবার লক্ষ্যে

মতিন রহমান: জামালপুর বকশীগঞ্জ “জন্ম যার সেবার লক্ষ্যে” এই শ্লোগানকে সামনে রেখে চরকাউরিয়া মাঝপাড়া চাষী ক্লাব এলাকার মানুষের জন্য, সমাজের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে সংগঠনটি।

বকশীগঞ্জ পৌরসভা এলাকার মাঝপাড়া গ্রামে ১৯৬৯ সালে প্রতিষ্ঠা করা হয় চরকাউরিয়া মাঝপাড়া চাষী ক্লাব। প্রতিষ্ঠার পর থেকে মহান মুক্তিযুদ্ধ এবং পরবর্তী দেশের যেকোন ক্রান্তি লগ্নে মানুষ ও সমাজ সেবা ‘করে আসছে সংগঠনটি। সেই ধারাবাহিকতা অব্যহত রেখে বর্তমান বৈশ্বিক করোনা মহামারিতে কাজ করছেন ক্লাবের বর্তমান কমিটি।

চরকাউরিয়া মাঝপাড়া চাষী ক্লাবের মাধ্যেমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, চিকিৎসক, জনপ্রতিনিধি, স্বাস্থ্যকর্মী ও সাংবাদিকদের মাঝে সুরক্ষা সামগ্রী হিসেবে পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লাভস প্রদান করেছেন মাঝপাড়া গ্রামের কৃতি সন্তান, তরুন ব্যাবসায়ী সমাজ সেবক প্রকৌশলী আল ইমরান।

কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মাঝাপাড়া গ্রামে কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারীর দেহ বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী দাফনের দায়িত্ব নিয়েছে চরকাউরিয়া মাঝপাড়া চাষী ক্লাব। অনেক সময় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তাদের দাফনের জন্য কোন জায়গা পাওয়া না গেলে, সেক্ষেত্রে ক্লাবের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মাহবুবুর রহমান মারুফের উদ্যোগে তাদের পারাবারিক কবরস্থান ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ক্লাবের সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান তারেকের নের্তৃত্বে পাচ সদস্য বিশিষ্ট কমিটিতে অন্যান্য যারা আছেন তারা হলেন- সহ-সভাপতি সোলায়মান হক শাকিল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মাহবুবুর রহমান মারুফ, দপ্তর সম্পাদক লিমন সরকার সুজন ও গুরুত্বপূর্ণ সদস্য মিজান।

চরকাউরিয়া মাঝপাড়া চাষী ক্লাবের সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান তারেক বলেন, বিশ্বের বর্তমান মহামারি পরিস্থিতির ভয়াবহতায় আমাদের দেশ তথা এলাকাকে যেকোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে। দেশের অন্যান্য স্থানে কোভিড পরিস্থিতিতে মানুষের যেমন অমানবিক আচরণ প্রকাশ পেয়েছে সেটি যেন আমাদের এলাকায় দেখা না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। কোভিড একটি মহামারি পরিস্থিতি আর কোভিড আক্রান্ত কোন ব্যাক্তি আমাদের শত্রু নয়, তাদের সাথে মানবিক আচরণের জন্য এলাকায় চাষীক্লাবের সকল সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে। দেশের এই ক্রান্তি লগ্নে আমাদের সবাইকে চরম মানবিক হতে হবে, মনে রাখতে হবে শুধু মাত্র মানবিকতা ও সচেতনাই পারে করোনার সাথে যুদ্ধে আমাদের জয়ী করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here