জয়পুরহাটে ৯৭ কোটি টাকা ব্যয়ে দুটি ব্রীজের নির্মাণকাজ দ্রুত এগিয়ে চলছে

0
154

৯৭ কোটি টাকা ব্যয়ে জয়পুরহাট জেলা শহরের সঙ্গে যোগাযোগ রক্ষাকারী গুরুত্বপূর্ণ দুটি ব্রীজের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে।

সড়ক ও জনপদ বিভাগ সূত্র বাসস’কে জানায়, ওই দুটি স্থানে ব্রীজ থাকলেও তা পুরাণো জেলাবাসীকে অনেকটা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হতো ব্রীজ দুটি দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন উন্নয়নমূখী সরকার এবার ক্ষমতায় গ্রহণে পরেই ব্রীজ দুটি নির্মাণের উদ্যো গ্রহণ করেন। নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলা ব্রীজ দু’টি হচ্ছে জেলার উপর দিয়ে বয়ে চলা ছোটযমুনা নদীর উপর কুঠিবাড়ি ঘাট এলাকায় কুঠিবাড়ি ব্রীজ ও তুলশীগঙ্গা নদীর উপর বটতলী এলাকায় বটতলী ব্রীজ। ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রীজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় সড়ক ও জনপদ বিভাগ ব্রীজ দ’ুটির নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। কুঠিবাড়ি ব্রীজের দৈর্ঘ্য হচ্ছে ১৬৫ মিটার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৭০ কোটি টাকা এবং বটতলী ব্রীজের দৈর্ঘ্য ৬৪ মিটার এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৭ কোটি টাকা বলে সড়ক ও জনপদ বিভাগ সূত্র জানায়।

সূত্রটি আরও জানায়, দু’টি ব্রুীজের নির্মাণ কাজ ইতোমধ্যে প্রায় ৫০ ভাগ শেষ হয়েছে। ২০১৮ সালের মার্চ মাসে নির্মাণ কাজের উদ্বোধন করা হলেও নির্মাণ কাজের সময়সীমা অনুযায়ী ২০২০ সালের জুন মাসের মধ্যে নির্মাণ কাজ সমাপ্ত হবে বলে আশা প্রকাশ করেন প্রজেক্ট ইঞ্জিনিয়ার হিসেবে দায়িত্বে থাকা সড়ক ও জনপদের উপ বিভাগীয় প্রকৌশলী মামুন কায়সার। গুরুত্বপূর্র্ণ ওই ব্রীজ দু’টির নির্মাণ কাজ শেষ হলে জেলার ও জেলার বাইরের লোকজন ঝুঁকিমুক্ত অবস্থায় জেলা শহরের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে সক্ষম হবেন বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here